চাকরির জন্য সঠিক বয়স হিসাব করুন।

Sohel Hosain
0

চাকরির জন্য সঠিক বয়স হিসাব করুন
চাকরির জন্য সঠিক বয়স হিসাব করুন


বর্তমান সময়ে চাকরিতে আবেদন জন্য বয়স নিজের বয়স জানাটা অত্যন্ত জরুরী। কারন অধিকাংশ চাকরির সার্কুলারে দেওয়া থাকে এতো তারিখ থেকে এতো তারিখ পর্যন্ত আপনার বয়স এতো বছরের মধ্যে হতে হবে। কিন্তু অবহেলার কারনে আমরা আমাদের সঠিক বয়সটা নির্ধারণ করতে চাইনা। যে কারণে অনলাইনে আবেদনের সময় ভুল বয়স সাবমিট করায় আমাদের আবেদন পত্র এ্যাপ্রুভ হয় না। যদিও বর্তমানে সবার কাছেই একটি স্মার্ট ফোন রয়েছে। আর সেই স্মার্ট ফোনেই এ্যাপস ইনস্টল করে আমরা আমাদের বয়সটা নির্ধারন করতে পারি। কিন্তু একটি কথা থেকেই যায়, আমরা অলস। যাই হোক কম্পিউটারের দোকানে গিয়ে আমরা যখন চাকরির জন্য অনলাইনে আবেদন করি তখন কম্পিউটার অপারেটর বয়স জানতে চাইলে আমরা সঠিক বয়সটা বলতে পারি না। কিন্তু কম্পিউটার অপারেটরেরও অনেক সময় জানা থাকে না যে, তার কম্পিউটারেই রয়েছে বয়স হিসাব করার সুন্দর একটি ক্যালকুলেটর। যেটা দিয়ে আমরা ছোট খাটো হিসাব নিকাশ করে থাকি। এছাড়াও অনলাইনে গুগলে সার্চ করেও Age Calculator ওয়েবসাইট ওপেন করে সঠিক বয়স হিসাব করতে পারি। 



আপনি কিভাবে স্মার্ট ফোনে একটি এ্যাপস ইনস্টল করে আপনার সঠিক বয়স নির্ধারণ করতে পারবেন এই সম্পর্কে আমার একটি পোস্ট রয়েছে। পোস্টটি পড়তে এখানে ক্লিক করুন। 


কম্পিউটারে থাকা ক্যালকুলেটর ব্যবহার করে নির্ভুল বয়স হিসাব করুনঃ 

১। আপনার কম্পিউটারের ডেক্সটপের নিচের Task Bar এর বাম পাশের কর্ণারে Start বাটনে ক্লিক করুন। 

২। টাইপ করুন Calculator এবং কী-বোর্ড থেকে এন্টার কী প্রেস করুন। সাথে সাথেই আপনার সামনে একটি ক্যালকুলেটর ওপেন হবে। 


৩। ক্যালকুলেটরের ডিসপ্লে এর উপরের বাম পাশে তিনটি (৩) রেখা বিশিষ্ট Open Navigation অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।


৪। বাম দিকে থেকে Pop up Menu চলে আসবে। এখান থেকে Date Calculation অপশনটি সিলেকশন করুন। 


৫। এবার From এর নিচে আজকের তারিখ দেওয়া থাকবে। এখানে আপনি কোন তারিখ থেকে বয়স হিসাব করতে চাচ্ছেন সেই তারিখ টি সিলেক্ট করুন। সিলেক্ট করার জন্য ডিফল্টভাবে দেওয়া তারিখটিতে ক্লিক করুন। একটি Pop up ক্যালেন্ডার চলে আসবে। এখান থেকে তারিখ সিলেকশন করে উপরের বড় অক্ষরের লেখা মাসের নাম ও  সালের উপরে ক্লিক করুন সেখান থেকে সাল ও মাসের নাম সিলেকশন করুন। এছাড়াও ডান পাশে থাকা এ্যারো চিহ্নের মাধ্যমেও আপনি ক্যালেন্ডারটিকে কন্ট্রোল করে তারিখ সিলেকশন করতে পারবেন। 


৬। একই নিয়মে কত তারিখ পর্যন্ত বয়স হিসাব করতে চাচ্ছেন তা সিলেকশন করুন। এবার নিচের Difference এর ঘরে আপনার সঠিক বয়স দেখাবে। 



অনলাইন ওয়েবসাইট এর মাধ্যমে যেভাবে নির্ভূল বয়স হিসাব করুনঃ 

১। কম্পিউটার থেকে যে কোনো একটি ব্রাউজার ওপেন করে Address Bar এ টাইপ করুন www.google.com এবার কী-বোর্ড থেকে এন্টার কী প্রেস করুন। 


২। গুগল সার্চ বক্সে age calculator টাইপ করে কী বোর্ড থেকে এন্টার কী প্রেস করুন। 

৩। মুহূর্তের মধ্যে লক্ষ লক্ষ সার্চ রেজাল্ট আপনার সামনে শো করবে। এখান থেকে সর্বপ্রথম যে লিংকটি শো করবে সেই লিংকটিতে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে ভিন্ন একটি ওয়েবসাইটে আপনাকে নিয়ে যাবে। 


৪। নিচের ছবির মতো একটি ক্যালকুলেটর দেখতে পাবেন। এখান থেকে Date Of Birth এর ঘরে আপনি যেই তারিখ থেকে আপনার বয়স হিসাব করতে চাচ্ছেন সেই তারিখ সিলেকশন করে দিন। সিলেকশন করার জন্য মাসের নামের পাশে রেডিও বাটনটিতে ক্লিক করলে Drop Down লিষ্ট চলে আসবে এখান থেকে মাসের নাম সিলেকশন করুন। পুনরায় তারিখ সিলেকশন করার জন্য তারিখ এর ডান পাশে রেডিও বাটনটিতে ক্লিক করলে Drop Down লিষ্ট চলে আসবে। এখান থেকে তারিখ সিলেকশন করুন। পরবর্তী সালের ঘরটিতে সাল টাইপ করে দিতে হবে। অথবা এই সকল কাজগুলো না করে ডান পাশের ক্যালেন্ডার আইকন এক ক্লিক করে Drop Down ক্যালেন্ডার থেকেও তারিখ নির্ধারণ করে দিতে পারবেন।


৫। একই নিয়মে আপনি কত তারিখ পর্যন্ত বয়স হিসাব করতে চাচ্ছেন তা নিচের ঘরে সিলেকশন করে দিন। 


৬। এবার নিচের Calculate বাটনে ক্লিক করুন। 


৭। প্রসেসিং এর মাধ্যমে আপনার সামনে আপনার সঠিক বয়স দিন তারিখ ইত্যাদি বিস্তারিত শো করবে।


Post a Comment

0Comments

Post a Comment (0)
Demos Buy Now