বিকাশ একাউন্টের মালিকের নাম জানুন খুব সহজেই।

Sohel Hosain
0

বিকাশ একাউন্টের মালিকের নাম জানুন খুব সহজেই


বিকাশ একাউন্টের মালিকের নাম জানুন খুব সহজেই।


বিকাশ একাউন্টের মালিকের নাম জানুন। কারণ যখন বাজারে নতুন বিকাশ চালু হয় তখন একটি জাতীয় পরিচয়পত্রের অধীনে একাধিক বিকাশ একাউন্ট খোলা যেত। যার ফলে যে ব্যক্তির জাতীয় পরিচয়পত্র ছিলোনা সেও তার পরিচারের যে কোন সদস্য/সদস্যার জাতীয় পরিচয়পত্র দিয়ে একটি বিকাশ একাউন্ট ব্যবহার করতো। কিন্তু বর্তমানে এটি আর করা সম্ভব হচ্ছে না। কারণ বিকাশ তাদের পলিসি পরিবর্তন করে এনেছে। আর তাই ঐ ব্যক্তি তার একাউন্ট ভেরিফাই করার জন্য কার জাতীয় পরিচয়পত্র সাবমিট করবে সেটি নিয়ে দ্বিধা দ্বন্দে আছেন। যার ফলে অনেকের বিকাশ একাউন্ট বন্ধ হয়ে যাচ্ছে। এই অবস্থায় আপনি যদি জানতে পারেন যে, বিকাশ একাউন্টের মালিক কে? তাহলে আপনি সহজেই তার জাতীয় পরিচয়পত্র সাবমিট করে আপনার একাউন্টটি ভেরিফাই করে নিতে পারেন। এর জন্য যা যা করতে হবে: 


সর্ব প্রথম আপনার প্রয়োজন হবে CellFin এ্যাপস। CellFin এ্যাপসটি হচ্ছে ইসলামী ব্যাংকের একটি সার্ভিস। আর এই এ্যাপসটি ব্যবহার করার জন্য আপনার অবশ্যই ইসলামী ব্যাংকের একটি একাউন্ট থাকতে হবে। যাইহোক, CellFin এ্যাপসটি ওপেন করে প্রথমে এই এ্যাপসে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য একদম নিচে Register with National ID অথবা Register with Islami Bank Account অপশন দুটির যে কোন একটি সিলেক্ট করতে হবে। 


Register With National ID


আপনি যদি আপনার জাতীয় পরিচয়পত্র দিয়ে রেজিস্ট্রেশন করতে চান তাহলে Register with National ID অপশনটি সিলেক্ট করার পর আপনার সামনে নতুন একটি পেইজ ওপেন হবে। এখানে বাংলাদেশের সীমকার্ড এর অপারেটর কোম্পানির লোগো থাকবে। আপনার মোবাইল নম্বরটি যেই কোম্পানির আপনি সেই কোম্পানির লোগো সিলেক্ট করে নিচের Mobile Number এর ঘরে আপনার নাম্বারটি টাইপ করে এর নিচের ঘরে CellFin 6 Digit Pin টাইপ করে নিচের Register অপশনে টাচ করুন। মনে রাখবেন CellFin 6 Digit Pin টি সম্পূর্ণ আপনার গোপনীয় নাম্বার। 


Register অপশনে টাচ করার সাথে সাথে নতুন একটি পেইজ ওপেন হবে যেখানে ৬ ডিজিটের একটি কোড বসাতে হবে। আর কোডটি সাথে সাথেই আপনার দেয়া নাম্বারে চলে আসবে। আপনি যখন কোডটি দিয়ে Submit অপশনে টাচ করবেন সাথে সাথে আরেকটা নতুন পেইজ ওপেন হবে। পেইজটিতে লেখা থাকবে Upload Your NID


NID Front অপশনে টাচ করার সাথে সাথে নিচের দিক থেকে একটি Pop Up Bar চালু হবে যেখানে Camera এবং Gallery অপশন দেখা যাবে। আপনি আপনার ইচ্ছে মতো আপনার জাতীয় পরিচয়পত্রের ছবি ক্যামেরা অপশন দিয়ে তুলে দিতে পারেন অথবা যদি আপনার ফোনে পুর্বের তোলা থাকে তাহলে Gallery অপশনে গিয়ে ছবিটি সিলেক্ট করে দিতে পারেন। 


এবার NID Back অপশনে টাচ করার সাথে সাথে নিচের দিক থেকে একটি Pop Up Bar চালু হবে যেখানে Camera এবং Gallery অপশন দেখা যাবে। আপনি আপনার ইচ্ছে মতো আপনার জাতীয় পরিচয়পত্রের ছবি ক্যামেরা অপশন দিয়ে তুলে দিতে পারেন অথবা যদি আপনার ফোনে পুর্বের তোলা থাকে তাহলে Gallery অপশনে গিয়ে ছবিটি সিলেক্ট করে দিতে পারেন। 





Register with Islami Bank Account


আপনি যদি আপনার ইসলামি ব্যাংক একাউন্ট দিয়ে Registration করতে চান তাহলে Register with Islami Bank Account অপশনে Tap করুন। এরপর একটি Disclaimer PopUp পেইজ ওপেন হবে। এখানে দুটি অপশন দেখতে পাবেন, একটি হলো Cancel এবং অপরটি হলো Confirm। 


Confirm অপশনে Tap করার সাথে সাথে আপনার সামনে একটি নতুন পেইজ ওপেন হবে যেখানে বাংলাদেশের সকল মোবাইল সীম অপারেটর কোম্পানির লোগো দেয়া থাকবে। এবং তার নিচে Mobile Number টাইপ করার জন্য খালি ঘর থাকবে। আপনার সীমটি যেই কোম্পানির অধীনে রয়েছে আপনি সেই মোবাইল সীম অপারেটর কোম্পানির লোগো সিলেক্ট করে নিচের খালি ঘরে আপনার মোবাইল নম্বর টাইপ করুন। 


এর নিচেই রয়েছে IBBL Account Number এর খালিঘর। আপনি আপনার ইসলামি ব্যাংক একাউন্ট নম্বরটি এখানে টাইপ করুন। 

এর নিচে আছে CellFin 6 Digit Pin ঘরে আপনি ৬ টি গোপন সংখ্যা টাইপ করুন যেটি আপনি সবসময় মনে রাখতে পারবেন। এবাং এই ৬ ডিজিট সংখ্যাটি সবসময় আপনার প্রয়োজন হবে। যখনই আপনি এই CellFin এ্যাপস্ এ লগইন করতে যাবেন তখনই এই ৬ ডিজিট পিনটি আপনার প্রয়োজন হবে।


Post a Comment

0Comments

Post a Comment (0)
Demos Buy Now