মেসেঞ্জারে ভয়েস দিন আরো সুন্দরভাবে।

Sohel Hosain
0

মেসেঞ্জারে ভয়েস দিন আরো সুন্দরভাবে

মেসেঞ্জারে ভয়েস দিন আরো সুন্দরভাবে। 


বর্তমান আধুনিক বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম হচ্ছে ফেসবুক। আধুনিক এই প্রতিযোগিতার যুগে সবাই চায় গ্রাহকসেবার মান সুন্দর করতে তাই ফেসবুক প্রতিনিয়ত আমাদের নতুন কিছু দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আবারো ফেসবুক এর প্রতিষ্ঠাতা মার্কজুকারবার্গ ফেসবুকের চ্যাট এ্যাপ মেসেঞ্জারে নতুন একটি চমক নিয়ে এসেছেন। সেই সম্পর্কে আজ আমরা জানবো। 


আমরা মেসেঞ্জার ব্যবহার করতে গিয়ে টাইপিং ঝামেলা এড়াতে অনেক সময় ভয়েস মেসেজ রেকর্ড করে পাঠিয়ে দেই মেসেঞ্জারের অপরপাশের ব্যক্তির নিকট। কিন্তু ভয়েস মেসেজ দিতে গিয়ে অনেক সমস্যার সম্মুখীন হই। আর সেই সব সমস্যার সমাধান নিয়ে এবার ফেসবুক মেসেঞ্জারে নতুন আপডেট যুক্ত করা হয়েছে। এখন আমরা ভয়েস পাঠাতে গিয়ে আরো সুন্দর একটি ফিচার ব্যবহার করতে পারবো। সাধারণভাবে আমরা যখন একটি ভয়েস মেসেজ পাঠাই তখন রেকর্ড করার সময় যেখানে আমরা মেসেজটি টাইপ করি তার বাম পাশে একটি মাউথ আইকন এ Tap করলে একটি অডিও রেকর্ডিং বার চালু হয় এবং পাশেই টাইম দেখা যায় অর্থ্যাত কত সময় ধরে আমি রেকর্ডিংটি রেকর্ড করছি। তার ডান পাশে একটি Sent আইকন দেখাযায়। Sent আইকনে Tap করার সাথে সাথে রেকর্ডটি অপরপাশের ব্যক্তির নিকট চলে যাচ্ছে। কিন্তু আমরা এটা চেক করতে পারিনা যে রেকর্ডটি কোয়ালিটি সম্পন্ন হয়েছে কি না। কিন্তু বর্তমানে এই মেসেঞ্জারে অনেক সুবিধা যুক্ত করা হয়েছে। 


অনেক সময় আমরা ভয়েস মেসেজ রেকর্ড করার জন্য মাউথ আইকনে একবার Tap করে ধরে রাখি এবং রেকর্ড হয়ে গেলে ছেড়ে দেই যাতে মেসেজটি চলে যায়। কিন্তু আপনি দ্রুত কথা বলতে গিয়ে কথার ভিতর হ য ব র ল হয়ে গেছে তখন আপনি যদি Tap করে ধরে রাখা রেকর্ডটি ছেড়ে দেন তাহলে তো অপরপাশের ব্যক্তির নিকট মেসেজটি চলে যাবে। তাহলে করনীয় কি? করনীয় হচ্ছে, আপনি যদি Tap করে ধরে রাখেন এবং সঠিক কথাগুলো গুছিয়ে বলতে পারেন নি। তখন রেকর্ডটি ছেড়ে না দিয়ে বাম দিকে Swipe করবেন। তাহলেই রেকর্ডটি ভ্যানিস হয়ে যাবে। 


মাউথ আইকনে একবার Tap করে ছেড়ে দিলে রেকর্ড চালু হবে ডানপাশে সময় দেখা যাবে এবার আপনি যতক্ষন খুশি রেকর্ড করতে পারবেন। আপনি যদি ‍ডানপাশে থাকা Sent আইকনে Tap করলে তো আপনার রেকর্ডটি অপরপাশের ব্যক্তির নিকট চলে যাবে। কিন্তু আপনি যদি রেকর্ডটি পুনরায় শুনতে চান তাহলে বামবাশে থাকা Push আইকনে একবার Tap করলে রেকর্ডটি PopUp হয়ে আলাদা একটি Window ওপেন হবে সেখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন। আপনি যদি রেকর্ডটি শুনতে চান তাহলে Play আইকনে Tap করুন। যদি রেকর্ডটির সাথে আরো রেকর্ডযুক্ত করতে চান অর্থ্যাত রেকর্ড চালিয়ে যেতে চান তাহলে ডানপাশে থাকা Mouth আইকনে Tap করুন। আপনি ভালো করে লক্ষ্য করলে দেখবেন এই Mouth আইকনটির সাথে একটি Plus চিহ্ন রয়েছে অর্থ্যাত আপনি এর সাথে আরো রেকর্ড যোগ করতে পারবেন। তার নিচে বাম পাশে ডিলিট আইকন দেখতে পাবেন, এখানে Tap করলে আপনার রেকর্ডটি ডিলিট হয়ে যাবে। তার ডানপাশে একটি গোল বৃত্তের মতো একটি আইকন দেখা যাবে যার এক মাথা তীরের মতো। এই আইকনে Tap করলে আপনার রেকর্ডটি বাতিল হয়ে পুনরায় রেকর্ড চালু হবে। তার ডান পাশে Send লেখাযুক্ত একটি তীর আইকন রয়েছে এখানে Tap করলে আপনার রেকর্ডটি অপরপাশের ব্যক্তির নিকট চলে যাবে।


Post a Comment

0Comments

Post a Comment (0)
Demos Buy Now